Notice :
আমাদের নিউজ সাইট এ আপনার প্রতিষ্ঠান এর বিজ্ঞাপন দিন আর প্রতিষ্ঠান কে পরিচিত করে তুলুন বিশ্বব্যাপি।
সংবাদ শিরোনামঃ
মিরপুর প্রেসক্লাবের নতুন দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটি গঠন ভেড়ামারায় ৪৮ গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর সাংবাদিকদের সাথে পৌর মেয়র পদপ্রার্থী আনোয়ারুল কবির টুটুলের মতবিনিময় কুষ্টিয়া নাগরিক কমিটি গঠিত ভেড়ামারায় রাগিব রউফ চৌধুরীর নির্দেশক্রমে ধানের শীষ প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণা ভেড়ামারায় দেশের বাণীর ৮ম বর্ষ পূর্তি উদযাপন মিরপুর প্রেসক্লাবের সভাপতি’র নামে মিথ্যা মামলা দেওয়ায় অনলাইন প্রেসক্লাবের প্রতিবাদ  ভেড়ামারা বিলশুকা শান্তি সংঘের উদ্যোগে কম্বল বিতরণ মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনের মামুনের মৌ-খামার পরিদর্শন ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সঙ্গে‌ কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমান শোভনের মতবিনিময়
জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলিসামাদ আর নেই

জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলিসামাদ আর নেই

বাংলা চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলিসামাদ আর নেই। আজ শনিবার (৬ এপ্রিল) রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর দেড়টার দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

১৯৭৩ সালে ‘কার বউ’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। ৪০ বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ৬০০টি ছবিতে। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি তিনি মুন্সিগঞ্জের নওগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন।

টেলিসামাদ পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগে। ‘কার বউ’ তার অভিনীত প্রথম ছবি হলেও দর্শকদের কাছে তিনি পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবির মাধ্যমে। সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে ওঠা টেলিসামাদের সংগীতেও রয়েছে সমান পারদর্শিতা। ‘মনা পাগলা’ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। এছাড়া ৫০টিরও বেশি ছবিতে তিনি গানও গেয়েছেন।

টেলিসামাদের আসল নাম আবদুস সামাদ। বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ক্যামেরাম্যান মোস্তফা মামুন তার আবদুস সামাদ বাদ দিয়ে টেলিসামাদ নামটা দিয়েছিলেন। সেই থেকে তাকে সবাই টেলিসামাদ নামেই চেনে।

সত্তরের দশক থেকে তাকে পর্দায় দেখেছেন দর্শকরা। এ যাবৎ অসংখ্য চলচ্চিত্র-নাটকে নানা ধরনের চরিত্রে তার দুর্দান্ত অভিনয় দর্শকের মনে দাগ কেটে আছে দারুণভাবে। নিজের অভিনয় শৈলি দিয়ে দর্শকদের বিনোদন ও হাসিতে সারাক্ষণ মাতিয়ে রাখতেন টেলিসামাদ। একসময় কমেডিয়ান বললেই চলে আসত তার নাম। সমানতালে অভিনয় করেছেন সিনেমায়, টেলিভিশনে। পেয়েছেন তুমুল জনপ্রিয়তা।

চল্লিশ বছর ধরে যিনি সবাইকে হাসিয়েছেন, জীবন সায়াহ্নে এসে অভাব, জরা, ক্লান্তি আর একাকীত্ব মিলিয়ে দারুন অবসাদগ্রস্থ সেই কৌতুক সম্রাটের মুখের হাসিই নিভে গেছে। ২০১৫ সালে তার অভিনীত সর্বশেষ ছবি ‘জিরো ডিগ্রী’ মুক্তি পায়। অসুস্থ হয়ে আজ স্কয়ার হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

ফটো গ্যালারি

CLICK HERE FOR ADVERTISE এখানে বিজ্ঞাপন দিন Order Now: +9609648647
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯