Notice :
আমাদের নিউজ সাইট এ আপনার প্রতিষ্ঠান এর বিজ্ঞাপন দিন আর প্রতিষ্ঠান কে পরিচিত করে তুলুন বিশ্বব্যাপি।
সংবাদ শিরোনামঃ
কবি আমেনা খানম’র দুঃখবিলাসী অভিমান কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন কুষ্টিয়া অনলাইন উদ্যোক্তা পরিবার আয়োজনে শুরু হচ্ছে “উদ্যোক্তা মেলা” জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় নিয়োগ পেলেন জাহাঙ্গীর খাঁন নতুন অগ্রযাত্রায় রুবেল কম্পিউটার ট্রেনিং সেন্টার ভেড়ামারায় ১০০টি গৃহ ও জমির দলিল গৃহহীনদের মাঝে হস্তান্তর মিরপুর প্রেসক্লাবের নতুন দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটি গঠন ভেড়ামারায় ৪৮ গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর সাংবাদিকদের সাথে পৌর মেয়র পদপ্রার্থী আনোয়ারুল কবির টুটুলের মতবিনিময় কুষ্টিয়া নাগরিক কমিটি গঠিত ভেড়ামারায় রাগিব রউফ চৌধুরীর নির্দেশক্রমে ধানের শীষ প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণা
মেয়ের জন্মদিনে মা-বাবার ভিন্নরকম উপহার

মেয়ের জন্মদিনে মা-বাবার ভিন্নরকম উপহার


জীবন রহমান মহনঃ শুভ জন্মদিন “তিবাহ”। আজ ভেড়ামারার অবিভাবক, সবার প্রিয় জনাব সোহেল মারুফ মহোদয়( ইউএনও) মেয়ে তিবাহ’র ৭তম জন্মদিন। ইতোপূর্বে দেখা গেছে সন্তানদের জন্মদিনে বন্ধু-বান্ধব নিয়ে ঘটা করে জন্মদিন পালন করা বা পার্টি দেয়া এটা কখনোই করেনিি। বরাবরই কিছু মহৎ কাজের মধ্যে জন্মদিন পালন করেন।

এতিমদের খাওয়ানো, পথের ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ।  এ ধরণের জন্মদিন পালনের উদ্দেশ্য হলো- সন্তানরা যাতে বড় হয়ে বন্ধুদের সাথে হৈ-হুল্লোর করে এ দিনটি পালন না করে। তারা যেন অসহায়, বঞ্চিতদের পাশে দাঁড়ায়। তার মধ্যে যাতে এবোধ ছোট বেলা থেকেই তৈরি হয়। আজকের জন্মদিনে মেয়ে তিবাহ কে এক ভিন্ন রকম উপহার দিয়েছেন জনাব সোহেল মারুফ ও তার স্ত্রী ফারহানা তিম্মি। তিবাহ’র মোয়ানা ছবি। বাবা-মার থেকে এই সারপ্রাইজ পেয়ে তিবাহ অনেক খুশি।

উল্লেখ্য তিবাহ কিছু দিন আগে- প্রিয় মানুষের দেওয়া উপহার (টাকা) গুছিয়ে অসহায় ৩০ জন হত-দরিদ্রদের মাঝে ত্রান উপহার দিয়েছিলেন। এই ছোট্র কোমল মনে এমন প্রানবাসনা সত্যিই অত্যন্ত ভাল লাগার বিষয়।  তিবাহ’র জন্য ভেড়ামারা বাসীর পক্ষে থেকে অনেক অনেক জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন।

আজ আদরের মেয়ে তিবাহ জন্মদিনে জনাব সোহেল মারুফ মহোদয়ের
স্মৃতিচারণ করে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তা হুবহু তুলে ধরাব হলো-

অস্থির এক দিন!!২৯ মে

২০১৩ সালের ২৯ মে। অনেক ঘটনা আর চড়াই-উৎরাই পেরিয়ে রাত ১১.৪৫ এ জন্মগ্রহণ করে আমার মেয়ে ‘তিবাহ’।
ডাক্তার কোলে দিয়ে বলেছিল,  শ্বাস-প্রশ্বাসের কষ্ট আছে, এখনি হাসপাতালে নিতে হবে। বাইরে বৃষ্টি। কোলে জড়িয়ে অটোরিকশায় হাসপাতালে নিয়ে গেলাম। বাবা হওয়ার অনূভুতির আগেই তাকে নিরাপত্তা দেয়া জরুরি হয়ে গেল।
পাবনা সদর হাসপাতালে এক বেডে তিন শিশু -সবাই একই সমস্যা নিয়ে এসেছে।  নবজাতকের হাতে ক্যানালা দেয়া নয়, যেন বাবার বুকে তীর ঢুকিয়ে দেয়া।।।সারারাত নির্ঘুম কাটিয়েছে তার নানি আর প্রয়াত ফুপু।
মেয়ের কান্না বাবার বুকে হাহাকার জাগিয়েছে আর মাকে পুড়িয়েছে বিচ্ছেদের কষ্টে।
আজ আবারো ২৯ মে। যে মেয়ের ঘুম ভাঙানো মুশকিল সকাল ৯ টার আগে, সে আযানের পর থেকে নির্ঘুম। গত একমাস ক্যালেন্ডারের তারিখ কেটে, বিভিন্ন পরিকল্পনা করে অপেক্ষা করেছে এ দিনের, ঘুম কি আর হয়!
মা-বাবা তার হাতে সারপ্রাইজ হিসেবে তুলে দেয় মোয়ানা ছবি।।
অদ্ভুত আনন্দ তার। সাথে তার ভাইয়ের।
এতকিছুর কারণ ” আজ তিবাহ’র জন্মদিন”। আজকের এই আনন্দ পৃথিবীতে জরা মুক্তির বার্তা নিয়ে আসুক।মানুষের সেবার জন্য মানুষ হও।

শুভ জন্মদিন মা।

এই পোস্টটি জনাব সোহেল মারুফ মহোদয়’র (ইউএনও) ফেসবুক টাইমলাইন থেকে সংগৃহীত

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

ফটো গ্যালারি

CLICK HERE FOR ADVERTISE এখানে বিজ্ঞাপন দিন Order Now: +9609648647
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯